আজ || সোমবার, ২৯ এপ্রিল ২০২৪
শিরোনাম :
 


‘মহারাজে’র দায়িত্ব পেলেন শিক্ষক দম্পতি

সাতক্ষীরার কালিগঞ্জে রাস্তার ধারে পড়ে থাকা বাজারের ব্যাগ থেকে উদ্ধার করা নবজাতক ‘মহারাজ’কে দত্তক নিয়েছে এক শিক্ষক দম্পতি।

মঙ্গলবার (১৩ অক্টোবর) বিকেলে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে আনুষ্ঠনিকভাবে শিশুটিকে ওই শিক্ষক দম্পতির কাছে হস্তান্তর করেন উপজেলা শিশুকল্যাণ বোর্ডের সদস্য সচিব ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা আব্দু্ল্লাহ আল মামুন এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তৈয়েবুর রহমান।

এর আগে সোমবার সাতক্ষীরা শিশু আদালতের ভারপ্রাপ্ত বিচারক, জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান শিশুটিকে ওই শিক্ষক দম্পতির কাছে দত্তক দিতে কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সমাজসেবা কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

এ সংক্রান্ত একটি চিঠিও দেওয়া হয় ওই শিক্ষক দম্পতিকে। চিঠিটি পেয়ে তারা মঙ্গলবার দুপুরে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে শিশুটিকে নিয়ে যান।

এর আগে গত ৪ অক্টোবর কালিগঞ্জের গোলখালি শ্মশানের কাছে রাস্তার ধারে বাজারের ব্যাগে ঘণ্টা দুই আগে ভূমিষ্ঠ হওয়া একটি নবজাতককে কেউ ফেলে রেখে যান। স্থানীয়রা দেখতে পেয়ে শিশুটিকে প্রথমে সার্জিক্যাল ক্লিনিক ও পরে কালিগঞ্জ হাসপাতালে ভর্তি করেন। স্থানীয়রা ফুটফুটে শিশুটির নাম রাখেন ‘মহারাজ’। শিশুটিকে দত্তক পেতে কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোজাম্মেল হক রাসেলের নেতৃত্বে গঠিত শিশু কল্যাণ বোর্ডের কাছে মোট ২৯টি আবেদনপত্র জমা পড়ে।


Top